Sunday 9 January 2011

রাজশাহীতে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী | তারিখ: ০৯-০১-২০১১



রাজশাহীর মতিহার থানার খানপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। লাশ নেওয়ার জন্য গতকাল শনিবার থেকে অপেক্ষা করছে পুলিশ। আজ রোববার দুপুর ১২টা পর্যন্ত লাশ হস্তান্তরের ব্যাপারে পুলিশকে কিছুই জানানো হয়নি।

মতিহার থানার উপপরিদর্শক (এসআই) আফতাব উদ্দিন জানিয়েছেন, নিহত দুই ব্যবসায়ীর নাম সেরাজুল ইসলাম (৪০) ও জাইজুদ্দিন (২০)। তাঁদের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়।

আফতাব উদ্দিন জানান, গত বৃহস্পতিবার রাতে এ দুজনের মৃত্যু হয়েছে। খবর পাওয়ার পর গতকাল বিকেল তিনটা থেকে পুলিশ অপেক্ষা করছে। কিন্তু লাশ হস্তান্তর করা হয়নি। কখন হস্তান্তর করা হবে, তা-ও জানানো হয়নি। তিনি বলেন, নিহত ব্যক্তিদের আত্মীয়স্বজনও লাশের খোঁজ পাননি। লাশ না পাওয়ায় থানায় কোনো সাধারণ ডায়েরি করা হয়নি।

বিজিবির ৩৭ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক জাহিদ হাছান জানান, ঘটনাটি বিএসএফ তাঁদের প্রথম জানিয়েছে। নাম-ঠিকানাও তারাই দিয়েছে। এখন তারা আর সাড়া দিচ্ছে না। তিনি বলেন, খবর পাওয়ার পর থেকে তাঁরা পতাকা বৈঠক ও প্রতিবাদলিপি পাঠানোর জন্য অপেক্ষা করছেন। কিন্তু তাদের কোনো সাড়া পাওয়া যাচ্ছে না।

No comments:

Post a Comment