Tuesday 3 July 2012

কলারোয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা | তারিখ: ০৩-০৭-২০১২

সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের বিপরীতে ভারতীয় ভূখণ্ডে সে দেশের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আটক করা হয়েছে অপর এক বাংলাদেশিকে। গতকাল ভোরে এ ঘটনা ঘটে।

নিহতের নাম আলতাফ হোসেন (২২)। তিনি কলারোয়া উপজেলার বোয়ালিয়া গ্রামের বাসিন্দা। আটক করে নিয়ে যাওয়া ব্যক্তি একই গ্রামের মহিদ হোসেন (৩০)।

সীমান্ত গ্রামবাসী সূত্রে জানা গেছে, রোববার রাতে বাংলাদেশি ৮-১০ জনের একটি দল সীমান্ত অতিক্রম করে ভারতে যায় গরু আনতে। গতকাল ভোরে গরু নিয়ে ফেরার সময় কাকডাঙ্গা সীমান্তের বিপরীতে ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার বশিরহাট মহকুমার স্বরূপনগর থানার তারালি এলাকায় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আলতাফ হোসেন ঘটনাস্থলে নিহত হন। বিএসএফ সদস্যরা মহিদ হোসেনকে আটক করে ভারতের হাকিমপুর ক্যাম্পে নিয়ে যায়।

এ ঘটনার পর নিহতের লাশ ও আটককৃত বাংলাদেশিকে ফেরত চেয়ে সাতক্ষীরা ৩৮ বিজিবি কাকডাঙ্গা ক্যাম্পের পক্ষ বিএসএফের হাকিমপুর ক্যাম্পে চিঠি পাঠানো হয়। এ নিয়ে গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিজিবি ও বিএসএফের মধ্যে কোম্পানি কমান্ডার পর্যায়ে কলারোয়ার কেঁড়াগাছি সীমান্তের জিরো পয়েন্টে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষে সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের মাদরা কোম্পানি কমান্ডার সুলতান আহম্মেদ ও বিএসএফের নেতৃত্ব দেন ভারতের আমুদিয়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার ভিপি সিং। ৩৮ বিজিবি ক্যাম্পের অধিনায়ক লে. কর্নেল আবু বাসির ঘটনা নিশ্চিত করে জানান, পতাকা বৈঠকে বিএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, নিহতের লাশ ও আটক বাংলাদেশিকে সে দেশের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আইনি-প্রক্রিয়া ছাড়া লাশ ও আটক ব্যক্তিকে ফেরত দেওয়া সম্ভব নয়।


 http://www.prothom-alo.com/detail/date/2012-07-03/news/270782

No comments:

Post a Comment