Tuesday 4 August 2009

ঝিনাইদহ সীমান্তে অপহূত বাংলাদেশিকে ফেরত দিয়েছে বিএসএফ

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ | তারিখ: ০৩-০৮-২০০৯

ঝিনাইদহের বাঘাডাঙ্গা সীমান্ত থেকে অপহূত বাংলাদেশি যুবককে তিন দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল রোববার সকালে বিএসএফ তাঁকে বাংলাদেশ রাইফেলসের (বিডিআর) কাছে হস্তান্তর করে।
গ্রামবাসী জানায়, বাঘাডাঙ্গা গ্রামের আকবর আলীর ছেলে আলমগীর হোসেন (২৬) শুক্রবার বিকেলে সীমান্তবর্তী মাঠে কাজ করতে যান। এ সময় ভারতের রামনগর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাঁকে বাংলাদেশ ভূখণ্ডের মধ্য থেকে তুলে নিয়ে যান। ওই দিন রাতেই ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং অপহূত যুবককে ফেরত চেয়ে বিএসএফকে চিঠি পাঠায় বিডিআর। পরদিন সকালে মহেশপুর সীমান্তের জিনজিরাপাড়ায় ৬০ নম্বর পিলারের কাছে বিডিআর-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়। কিন্তু বিএসএফ অপহূত যুবক সম্পর্কে কিছু জানে না বলে জানায়।

বিডিআরের কুসুমপুর কোম্পানি কমান্ডার দীন মোহাম্মদ জানান, গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বিএসএফ আলমগীরকে তাদের কাছে ফেরত দিয়েছে। এরপর স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তাঁকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে শনিবার রাতে বাঘাডাঙ্গা সীমান্তে ভারতীয় ভূখণ্ডে গোলাগুলির শব্দ পেয়েছে গ্রামবাসী। সীমান্তের খোশালপুর গ্রামের আনোয়ার হোসেন জানান, তিনি প্রায় ৫০টি গুলির শব্দ শুনেছেন। বিডিআরের পক্ষ থেকেও তাদের সীমান্তে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

তবে রাতে গুলির ঘটনা সম্পর্কে বিডিআরের পক্ষ থেকে জানতে চাওয়া হলে বিএসএফ জানায়, সীমান্তবর্তী গ্রামের লোকজন পটকা ফুটিয়েছে।

No comments:

Post a Comment