Saturday 12 September 2009

বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি | তারিখ: ১২-০৯-২০০৯


লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বুড়িমারী ঝালঙ্গী সীমান্তে গত বৃহস্পতিবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। নিহত ব্যক্তির নাম ওলিয়ার রহমান (২২)। তিনি ওই ইউনিয়নের প্রধান পাড়া এলাকার হোদেল মুহাম্মদের ছেলে।

বিডিআর ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটা থেকে ছয়টার দিকে বুড়িমারী সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের অধীন তিন নম্বর সাব-পিলারের মাঝামাঝি জায়গা দিয়ে একদল গরু ব্যবসায়ী ভারত থেকে গরু আনছিল। এ সময় ভারতীয় চেংড়াবান্ধা ৭৯ বিএসএফ ব্যাটালিয়নের সদস্যরা ব্যবসায়ীদের লক্ষ্য করে গুলি চালান। গুলিতে গরু পারাপার দেখতে যাওয়া যুবক ওলিয়ার রহমান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন। বিএসএফ সদস্যরা টেনে-হিঁচড়ে তাঁর লাশ ভারতে নিয়ে যান।

বুড়িমারী সীমান্ত ফাঁড়ির (বিওপি) কমান্ডার নায়েক সুবেদার রুহুল আমিন প্রথম আলোকে বলেন, যুবক নিহত হওয়ার ঘটনায় বুড়িমারী বিওপির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে এবং লাশ ফেরত চেয়ে ভারতীয় চেংড়াবান্ধা বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ময়নুল ইসলাম প্রথম আলোকে বলেন, গত বৃহস্পতিবার রাত নয়টার দিকে চেংড়াবান্ধা জিরো পয়েন্টে বুড়িমারী বিওপির কমান্ডার নায়েক সুবেদার রুহুল আমিনসহ অন্যান্যের উপস্থিতিতে বিএসএফ ওলিয়ার রহমানের লাশ পাটগ্রাম থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

No comments:

Post a Comment