Friday 18 June 2010

পতাকা বৈঠকের জন্য বিএসএফকে বিডিআরের চিঠি

নিজস্ব প্রতিবেদক, সিলেট | তারিখ: ১৭-০৬-২০১০


সিলেটের গোয়াইনঘাট উপজেলার পাদুয়া থেকে জৈন্তাপুরের ডিবির হাওর পর্যন্ত ২০ কিলোমিটার সীমান্তে অর্ধশত পরিখা খনন করে ভারী অস্ত্রসহ অবস্থান নিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। গত মঙ্গলবার গুলিবিনিময়ের ঘটনার পর বিএসএফ পরিখা খনন করে ভারী অস্ত্রশস্ত্রও মজুদ রেখেছে সীমান্তে

এদিকে বাংলাদেশ রাইফেলসের (বিডিআর) জওয়ানরাও পরিখা খনন করে ভারী অস্ত্রসহ সীমান্তের কাছাকাছি সতর্কাবস্থায় রয়েছেন। এ অবস্থায় গতকাল বুধবারও সীমান্তের গ্রামগুলোতে আতঙ্ক বিরাজ করছে।

বিডিআর সূত্র জানায়, গতকাল পতাকা বৈঠকের জন্য বিএসএফকে পত্র দেওয়া হয়েছে। কিন্তু বিএসএফ এ ব্যাপারে বিডিআরকে কোনো জবাব দেয়নি। বিডিআর ২১ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার জহিরুল আলম জানান, জৈন্তাপুর সীমান্তে পিলার দিয়ে উভয় দেশের সীমান্ত ভাগ করা হয়েছে। তার পরও কয়েক দিন পরপর বিএসএফ বাংলাদেশ ভূখণ্ডে ভারতীয় খাসিয়াদের পাঠিয়ে চাষাবাদ ও মাছ ধরার চেষ্টা চালায়। এ বিষয়ে কথা বলার জন্য পতাকা বৈঠক আহ্বান করা হয়েছে। কিন্তু গতকাল সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে বিএসএফ কিছু জানায়নি।

গত মঙ্গলবার বিএসএফের অতর্কিত গুলিবর্ষণে দুই গ্রামবাসী গুলিবিদ্ধ হন। আহত ব্যক্তিদের বিডিআরের তত্ত্বাবধানে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

No comments:

Post a Comment