Saturday 9 April 2011

বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত




হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি | তারিখ: ০৯-০৪-২০১১


দিনাজপুরের বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তের ওপারে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। তাঁর নাম আবদুর রহিম (৩৫)। তিনি উপজেলার দামাড়পাড়া গ্রামের ইসমুত উদ্দিনের ছেলে।

বিজিবি সূত্র জানায়, গতকাল শুক্রবার ভোরে রহিম ভারতে ঢোকেন। কিছুক্ষণ পর তিনি গরু কিনে জামালপুর সীমান্ত দিয়ে দেশে ফেরার সময় ভীমপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা গুলি করেন।

1 comment:

  1. আপনার এই ব্লগের শেষ পাঁচ-ছয়খানা লেখা পড়লাম। বলা যায়, চোখ বুলালাম। ভাইজান! আপনার ব্লগ দেখে বড্ড দুঃখ হলো মনে; দুঃখ হলো এই ভেবে যে এই পারে আমি, আদ্যোপান্ত এক বাঙালী, ভারতীয় পশ্চিমবঙ্গীয় এক বাঙালী, যে রোজই এটা বিশ্বাস করতে ভালবাসে যে এই সীমান্তটি মানব বিরোধী। অহেতুক দুই বাংলার মধ্যে রাজনীতির নামে কাঁটাতার তোলা হয়েছে, নিজের বাপ-ঠাকুর্দার আদি বাসা বরিশালে যেতে হলে এখন পাসপোর্ট করতে হবে ভাবলে যার বুকের ভিতর একটা কষ্ট দলা পাকিয়ে ওঠে,সে আপনার এই ব্লগের লেখা আর বিষয়গুলো দেখে কষ্ট পেলো। কেন এই ভাবে বেছে বেছে কেবল ভারতের সেনাদের আপনার তীরের লক্ষ্য বানাচ্ছেন? বি.ডি.আর বা র‌্য্যাব কি করে? তাকে সমর্থন করেন আপনি? বি.এস.এফ অনেক সময়েই মানবতার অনেক সুন্দর সুন্দর নিদর্শন রাখেন। কই, সেগুলোর জায়গা হয় না কেন আপনার এই ব্লগে? দেশপ্রেম ভালো। কিন্তু অন্ধতা সবসময়েই ক্ষতিকারক। আপনি রক্তের সম্পর্কে আমার কেউ হন না। কিন্তু আমাদের প্রাণের ভাষা একই - বাংলা। আমরা একই সংস্কৃতির মানুষ। তাই, আপনাকে এই কথাগুলো বললাম। ভুল বুঝবেন না। ভালো-মন্দ সব খানেই আছেন। একচোখামি থেকে বেড়িয়ে আসুন। অনেক ভালো থাকবেন।

    আমার প্রনাম ও ভালবাসা গ্রহন করবেন।

    জয় বাংলা!

    ReplyDelete