Thursday 17 March 2011

বাংলাবান্ধায় ভারতীয় প্রেমিকযুগল আটক পরে ফেরত

পঞ্চগড় প্রতিনিধি | তারিখ: ১৭-০৩-২০১১


পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে ভারতীয় প্রেমিকযুগলকে আটক করার পর বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের ফেরত পাঠিয়ে দিয়েছে। একটি মোটরসাইকেলে করে তারা বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে গত মঙ্গলবার বিকেলে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়ে। আটক ব্যক্তিরা হলো দশম শ্রেণীর ছাত্রী ঝরনা পাল (১৫) ও দীপংকর রায় (১৬)। তাদের বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলায়।

প্রত্যক্ষদর্শী ও বিজিবি সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার বিকেল পাঁচটার দিকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানির কাজ চলছিল। এ সময় ওই প্রেমিকযুগল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) চোখ ফাঁকি দিয়ে একটি মোটরসাইকেলে করে দ্রুত বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়ে। পরে বাংলাদেশের দুই কিলোমিটার অভ্যন্তরে স্থানীয় লোকজনের সহায়তায় বিজিবির সদস্যরা তাদের আটক করে।

পঞ্চগড় ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাদেকুল বারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তারা ভুল করে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পড়েছিল। তাদের বিএসএফের মাধ্যমে ভারতে ফেরত দেওয়া হয়েছে। তারা একে অপরের আত্মীয় ও তাদের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে।

1 comment:

  1. বাংলাদেশের কোনো প্রেমিকযুগল এভাবে বর্ডার অতিক্রম করলে কী হতো সেটা সহজেই অনুমেয়। বিএসএফ এর হাতে গুলি খেয়ে হয় সীমান্তের বেড়ায় ঝুলে থাকতো, নাহলে লুঙ্গির তলে করে সাজোয়া বহর নিয়ে ভারতের নিরাপত্তা বিঘ্নিত করার অপরাধে লাশ হয়ে বিএসএফ-এর কাস্টডিতে পঁচতো!

    শালার বাংলাদেশের বর্ডার গার্ডেরা বিএসএফ-এর কাছ থেকে কিছুই শিখলো না এতোদিনেও।

    ReplyDelete