Tuesday 15 March 2011

বাংলাদেশে অনুপ্রবেশ করে তিন শ্রমিককে পেটাল বিএসএফ




কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি | তারিখ: ১৫-০৩-২০১১


মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর স্থলবন্দর এলাকায় বাংলাদেশে অনুপ্রবেশ করে তিন শ্রমিককে বেধড়ক পিটিয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল সোমবার এ ঘটনা ঘটে। এর প্রতিবাদে ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি বন্ধ করে দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে চেকপোস্টের জিরো পয়েন্টের ১৮৬৩ নম্বর সীমান্ত পিলার এলাকার ভারতের অংশে বিরোধের জের ধরে ভারতীয় দুই ব্যবসায়ীর লোকজনের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এ সময় ক্যাম্প কমান্ডার আর কে চাকমার নেতৃত্বে ১৫ থেকে ১৬ জনের একটি বিএসএফ দল বাংলাদেশ অংশে অনুপ্রবেশ করে দুই ট্রাকচালক ফারুক মিয়া ও আসিক মিয়া এবং হেলপার মো. সেলিমকে বেধড়ক পেটাতে থাকে।

কর্তব্যরত বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক জালাল উদ্দীন ও সদস্য বাবুল আহমেদ জানান, কোনো কিছু বুঝে ওঠার আগেই বিএসএফ সদস্যরা অতর্কিতে বাংলাদেশে ঢুকে ওই তিন শ্রমিকের ওপর হামলা চালান। পরে বিএসএফের কোম্পানি কমান্ডার মনোজ কুমার ঘটনাস্থলে এসে দুঃখ প্রকাশ করেন।

আহত ট্রাকচালক ফারুক মিয়া ও আসিক মিয়া জানান, তাঁরা ভারতীয় এক ব্যবসায়ীর ইট জিরো পয়েন্টে ট্রাক থেকে খালাস করছিলেন। এ সময় বিএসএফের দলটি তাঁদের ওপর হামলা চালায়। এ সময় বিএসএফ সদস্যরা তাঁদের কাছ থেকে প্রায় ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে গেছেন বলে তাঁরা অভিযোগ করেন।

বিজিবি ১৪ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল নূরুল হুদা বলেন, বিএসএফের এ আচরণ খুবই দুঃখজনক। এ ঘটনার প্রতিবাদ করে বিএসএফের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হবে।

No comments:

Post a Comment