Friday 15 June 2012

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত


Fri, Jun 15th, 2012 12:48 am BdST

ঠাকুরগাঁও, জুন ১৪ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী-বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি।

নিহত ফারুক (৩০) উপজেলার চড়ইগদি গ্রামের এনামুল হকের ছেলে।

২০ বিজিবি ব্যাটালিয়নের সহ-অধিনায়ক মেজর আরিফ শাহরিয়ার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ফারুক বৃহস্পতিবার বিকালে ভারত থেকে গরু আনতে গেলে বেউরঝাড়ী সীমান্তের ৩৭৯/৩৮০ পিলারের কাছে বিএসএফের গুলিতে আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে তিনি মারা যান।

ওই ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল ইসলাম জানান, বাংলাদেশি হত্যাকাণ্ডের বিষয়ে শুক্রবার পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে।

বালিয়াডাঙ্গী থানার ওসি শামীম হাসান সরদার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বিকালে সীমান্ত পার হয়ে গরু আনতে গেলে পশ্চিম দিনাজপুর জেলার গোয়াল পুকুর থানার চাকলাগড় বিএসএফ ক্যাম্পের সদস্যরা ফারুককে লক্ষ্য করে গুলি চালায়, গুলি তার পেটে লাগে।

গুলিবিদ্ধ ফারুক কোনোমতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে চলে আসেন। তখন স্থানীয় লোকজন তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করে। রাত ৯টা ৫ মিনিটে ফারুক মারা যান বলে জানান ওসি।

সীমান্তে বিএসএফের নির্যাতন নিয়ে হিউমেন রাইটস ওয়াচ নতুন করে উদ্বেগ প্রকাশের তিন দিনের মাথায় ঠাকুরগাঁও সীমান্তে এই হত্যাকাণ্ড ঘটল।

মানবাধিকার সংগঠনটি গত সোমবার এক বিবৃতিতে বলেছে, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনতে হবে।

সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতেও তাগিদ দিয়েছে সংগঠনটি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/সিএস/এমআই/০০৪৫ ঘ.

http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=196754&hb=3

No comments:

Post a Comment