Thursday 26 July 2012

জমিতে পানি দেওয়ার সময় গুলি করে হত্যা করল বিএসএফ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ | তারিখ: ২৬-০৭-২০১২
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সীমান্তবর্তী জমিতে পানি দেওয়ার সময় গতকাল বুধবার দুপুরে বাংলাদেশি এক কৃষককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। নিহত সানাউল হক (২৫) শিবগঞ্জের সাহাপাড়া-চানপুর গ্রামের আবদুর রশিদের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯ ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর আবু নাঈম বলেন, বেলা আড়াইটার দিকে শিংনগর সীমান্তের ১৬৯ নম্বর পিলারসংলগ্ন এবং সীমান্ত থেকে ১০০ গজ বাংলাদেশের ভেতরে বর্গা নেওয়া জমিতে সেচ দিচ্ছিলেন সানাউল হক। ওই সময় দৌলতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাঁকে লক্ষ্য করে তিনটি গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান সানাউল।

আবু নাঈম বলেন, বিনা উসকানিতে সানাউলকে গুলি করে হত্যা করার প্রতিবাদ ও পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে। বিএসএফ আজ বৃহস্পতিবার সকালে পতাকা বৈঠকে বসতে রাজি হয়েছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জমির উদ্দীন বলেন, সানাউলের ডান চোখের একটু নিচে গুলি লাগে। ময়নাতদন্তের জন্য লাশ চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সানাউলের আবা আবদুর রশিদ বাদী হয়ে হত্যা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

http://www.prothom-alo.com/detail/date/2012-07-26/news/276911

No comments:

Post a Comment