Tuesday 7 August 2012

মহেশপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতিনিধি, মহেশপুর (ঝিনাইদহ)

ভারত সীমান্তের তারকাটার বেড়া কেটে ভারতে গরু আনতে যাওয়ার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফের) গুলিতে জাহিদুল ইসলাম লাল্টু (৩৮) নিহত হয়েছেন। এ সময় গুরুতরভাবে আহত হয়েছেন শাহিন (২৫) নামের এক যুবক। আহত যুবক শাহিনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে গতকাল ভোর রাতে ঝিনাইদহের মহেশপুর উপজেলার জলুলীর লেবুতলা সীমান্তে।

জানা গেছে, গতকাল ভোর ৫টার দিকে মহেশপুর উপজেলার সীমান্তবর্তী লেবুতলা গ্রামের নিজামউদ্দিন মাস্টারের পুত্র জাহিদুল ইসলাম লাল্টু, যশোরের শার্শা উপজেলা ধানকুনি গ্রামের আবদুল মজিদের পুত্র শাহিনসহ ৫/৬ জন বাংলাদেশ ৫২ নম্বর মেইন পিলারের পাশে ভারত সীমান্তের কাশিপুর গ্রামের ব্রিজের পাশের তার কাটার বেড়া কেটে ভারতে গরু আনতে যাওয়ার সময় ভারতের জিতপুর ও কুলিয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে ২ রাউন্ড গুলি চালায়। গুলিতে জাহিদুল ইসলাম লাল্টু ও শাহিন গুরুতরভাবে আহত হয়। 

আহতাবস্থায় দু'জনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ইসলাম লাল্টুকে মৃত ঘোষণা করে। আহত শাহিনের অবস্থা আশঙ্কাজনক বলে ডাক্তাররা জানায়। 
বিজিবির যাদবপুর কোম্পানি কমান্ডার জয়নাল মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, জাহিদুল ইসলাম লাল্টুর লাশ যশোরে রয়েছে। আর আহত শাহিনকে যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

No comments:

Post a Comment