Sunday 12 August 2012

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Sun, Aug 12th, 2012 8:42 pm BdST
সাতক্ষীরা, অগাস্ট ১২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- গরু নিয়ে দেশে ফেরার পথে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফ এক বাংলাদেশি রাখালকে গুলি চালিয়ে হত্যা করেছে।

রোববার ভোরে বৈকারি সীমান্ত এলাকায় ওই রাখালকে গুলি করে হত্যার পর বিএসএফ লাশ নিয়ে যায়। বিকালে পতাকা বৈঠকের মাধ্যমে লাশ ফিরিয়ে আনে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি।

নিহত আতাউর রহমান (৩০) সদর উপজেলার বাবুলিয়া গ্রামের আব্দুল মজিদ সরদারের ছেলে।

সাতক্ষীরা ৩৮ বিজিবি ব্যাটালিয়নের অপারেশন কর্মকর্তা মেজর আবু মোতাহার মো. সোহেল সাংবাদিকদের জানান, ভোর সাড়ে ৫টার দিকে বিএসএফ ১৫২ ব্যাটালিয়নের গোবরদা ক্যাম্পের সদস্যরা তিন রাউন্ড গুলি ছোড়ে। গুলিতে আতাউর রহমান ঘটনাস্থলেই নিহত হন। পরে বিএসএফ তার লাশ নিয়ে যায়।

বিকাল সাড়ে ৪টায় কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয় বিজিবি ও বিএসএফ এর মধ্যে। বৈঠকে গুলির ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় বলে বিজিবি কর্মকর্তারা জানান।

লাশ ফেরত পাওয়ার পর নিহতের পরিবারের সদস্যদের কাছে তা হস্তান্তর করা হয়।

সীমান্তে হত্যা নিয়ে বাংলাদেশের বারবার প্রতিবাদ জানানোর পর ভারতের পক্ষ থেকে তা কমিয়ে আনার প্রতিশ্রুতি দেওয়া হয়। পাশাপাশি নয়াদিল্লির পক্ষ থেকে বলা হয়, প্রাণঘাতী নয় এমন অস্ত্র বিএসএফকে দেওয়া হবে।

তবে তারপরও সীমান্তে বাংলাদেশি হত্যা কমেনি। দেশের মানবাধিকার সংগঠনগুলোর পাশাপাশি আন্তর্জাতিক মানবাধিকার গোষ্ঠীগুলোও সীমান্তে বাংলাদেশি হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে আসছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/সিএস/২০৩৯ ঘ.

http://www.bdnews24.com/bangla/details.php?cid=2&id=202080&hb=4

No comments:

Post a Comment