Sunday 8 November 2009

কিশোরী নিহতের ঘটনায় বিএসএফের দুঃখ প্রকাশ



কুড়িগ্রাম অফিস | তারিখ: ০৮-১১-২০০৯


কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি এক কিশোরী নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

বিডিআর সূত্র জানায়, গুলিবর্ষণ ও বাংলাদেশি কিশোরী নিহত হওয়ার ঘটনায় গতকাল শনিবার সকালে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায় থেকে বিএসএফের কাছে কড়া প্রতিবাদ পাঠানো হয়। দুপুর পৌনে ১২টার দিকে চর নতুন বন্দর সীমান্ত এলাকায় বিডিআর ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে প্রায় ৩০ মিনিট স্থায়ী পতাকা বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিকেল চারটার দিকে একই এলাকায় ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে আরেকটি পতাকা বৈঠক হয়। ওই বৈঠকে বিডিআরের পক্ষে জামালপুরের ৬ রাইফেল ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মিজানুর রহমান এবং বিএসএফের ১৬২ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্ট এ কে সিদ্ধার্থ নেতৃত্ব দেন।

লে. কর্নেল মিজানুর রহমান জানান, বিএসএফ গুলিবর্ষণ ও বাংলাদেশি কিশোরী নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে। ভবিষ্যতে এমন ঘটনা ঘটবে না বলেও তারা আশ্বাস দিয়েছে।

বিডিআর সূত্র জানায়, গত শুক্রবার বিকেলে রৌমারীর ভন্দুরচর সীমান্ত গ্রামের কালো দেওয়ানীর ঘাট এলাকায় ভারতের সাহাপাড়া বিওপির বিএসএফের একটি টহল দলের গুলিতে মঞ্জুয়ারা (১৩) নামের এক বাংলাদেশি কিশোরী নিহত হয়। এ ঘটনার পর বিএসএফ রাত ১০টা পর্যন্ত গুলি বর্ষণ করে। এ সময় আত্মরক্ষার্থে বাংলাদেশের হিজলামারী বিওপির বিডিআর দলও পাল্টা গুলি বর্ষণ করে। গুলিবর্ষণ বন্ধ হওয়ার পর রাত সাড়ে ১০টার দিকে বিডিআর ঘটনাস্থল থেকে মঞ্জুয়ারার লাশ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করে।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কফিল উদ্দিন জানান, ময়নাতদন্তের পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে থানায় একটি জিডি করা হয়েছে। নিহত কিশোরী চর ফুলবাড়ী রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী বলে জানা গেছে।

No comments:

Post a Comment