Saturday 7 November 2009

বিডিআর-বিএসএফ সম্মেলন : সীমান্তে অপরাধ বন্ধে সহযোগিতা বাড়াতে মতৈক্য



নিজস্ব প্রতিবেদক, সিলেট | তারিখ: ০৭-১১-২০০৯


সীমান্ত অপরাধ বন্ধে বাংলাদেশ ও ভারত সহযোগিতা আরও বাড়াতে একমত হয়েছে। এ ছাড়া দুই দেশের মধ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলা ও ‘বর্ডার কো-অর্ডিনেশন মিটিং’ অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়েছে। আজ শনিবার সিলেটে বিডিআর-বিএসএফের উপপরিচালক ও আইজি পর্যায়ে চার দিনব্যাপী সীমান্ত সম্মেলন শেষে এ ঘোষণা দেওয়া হয়। গত বুধবার সম্মেলনটি শুরু হয়েছিল।

সম্মেলনে বিডিআরের পক্ষে উপ-মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ওবাইদুল হকের নেতৃত্বে বিডিআরের পদস্থ কর্মকর্তা, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ ১৩ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নেয়। অপরদিকে বিএসএফের পক্ষে আইজি শ্রী এস কে মিশরার নেতৃত্বে ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিএসএফ সদর দপ্তরের স্টাফ অফিসারসহ ১৭ সদস্যের একটি প্রতিনিধিদল সম্মেলনে যোগ দেয়।

আজ বিডিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সীমান্ত এলাকায় বিএসএফ ও ভারতীয় নাগরিক কর্তৃক গুলি, হত্যা, আহত করা, বাংলাদেশি নাগরিকদের গ্রেপ্তার, অপহরণ, সামরিক কাঁটাতারের বেড়া নির্মাণ, নেশাজাতীয় দ্রব্য ও মাদক চোরাচালান প্রতিরোধে উভয় পক্ষ সর্বোচ্চ সতর্ক ও সচেতন থাকার ব্যাপারে একমত হয়েছে।

No comments:

Post a Comment