Friday, 6 April 2012

বাংলাদেশি নির্যাতন: বিএসএফ ‘ক্ষমা চেয়েছে’


Fri, Apr 6th, 2012 8:35 pm BdST

সাতক্ষীরা, এপ্রিল ০৬ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- ভারত থেকে আসার সময় পাসপোর্টধারী এক বাংলাদেশিকে নির্যাতন করার কারণে বিএসএফ ক্ষমা চেয়েছে বলে জানিয়েছে বিজিবি ।

বিজিবি জানায়, শুক্রবার সাতক্ষীরা সদরের ভোমরা সীমান্তে এক পতাকা বৈঠকে তারা বিজিবি’র কাছে ক্ষমা চায়। এছাড়া এমন ঘটনা আর ঘটবে না বলেও জানান বিএসএফ কর্মকর্তারা।

বিজিবি’র ভোমরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার নজরুল ইসলাম বলেন, বেলা ১১টায় বৈঠকটি শুরু হয়ে চলে ১১টা ২০ মিনিট পর্যন্ত। আর্ন্তজাতিক মেইন পিলার ৩-এর কাছে অনুষ্ঠিত বৈঠকে বিজিবি’র কাছে ক্ষমা চেয়ে বিএসএফ’র প্রতিনিধি বলেছেন ভবিষ্যতে এমন ধরনের ঘটনা আর ঘটবে না।

তিনি বলেন, পতাকা বৈঠকে তিনি বিজিবি ৬ সদস্যের নেতৃত্ব দেন। ভারতের ৪৭ বিএসএফ ব্যাটালিয়নের ঘোজাডাঙ্গা ক্যাম্পের কমান্ডার এ সি শহীদ হোসেন বিএসএফ’র ৮ সদস্যের প্রতিনিধিত্ব করেন।

বিজিবি জানায়, সাতক্ষীরার দেবহাটা উপজেলার পাইকপাড়া গ্রামের গোপাল রায় (৪৫) গত ২৯ মার্চ পাসপোর্ট নিয়ে ভোমরা বন্দর হয়ে ভারত যান। বুধবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি দেশে ফিরছিলেন।

ওই সময় ভারতের কাস্টমস ও ইমিগ্রেশন পার হয়ে ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পের সামনে এলে বিএসএফ সদস্যরা তার ব্যাগ তল্লাশি করে। এসময় এক বিএসএফ সদস্য তাকে মারধর করে মাটিতে ফেলে দেয়।
আরেক বিএসএফ সদস্য তাকে লাথি মারতে থাকে। পরে লাঠি দিয়ে মারধর করে বাংলাদেশে ঠেলে দেয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/ডিডি/২০৩০ ঘ.

http://www.bdnews24.com/bangla/details.php?id=190572&cid=2

No comments:

Post a Comment

Post a Comment