Thursday 20 January 2011

কিশোরকে ধরে নিয়ে গেছে বিএসএফ

Thu, Jan 20th, 2011 9:33 pm BdST


ঝিনাইদহ, জানুয়ারি ২০ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) - ভারতীয় কর্তৃপক্ষ সীমান্তে বাংলাদেশিদের হত্যা বন্ধসহ উত্তেজনা নিরসনে যেদিন প্রতিশ্র"তি দিলেন সেদিনই ঝিনাইদহের এক কিশোরকে ধরে নিয়ে গেছে সে দেশের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্যামকুড় সীমান্তে ইছামতি নদীতে গোসল করার সময় ওই গ্রামের আবু বকরের ছেলে শামীমকে (১৫) ধরে নিয়ে যায় বিএসএফ।

চুয়াডাঙ্গা ৩৫ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সুলতান আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "নদীয়া জেলার পাখিউড়া ক্যাম্পের বিএসএফ'র একটি টহল দল কিশোরটিকে ধরে নিয়ে গেছে।"

তিনি জানান, খবর পেয়ে তিনি বিএসএফ ১২ ব্যাটালিয়ন কমান্ডারের সঙ্গে যোগাযোগ করেছেন। এ নিয়ে রাতে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে।

ঢাকা স্বরাষ্ট্র সচিব পর্যায়ের দুদিনের বৈঠকে সীমান্তে বাংলাদেশিদের হত্যা বন্ধসহ উত্তেজনা নিরসনের প্রতিশ্র"তি দেয় দিল্লি।

দুদিনের বৈঠক শেষে বৃহস্পতিবার যৌথ সংবাদ সম্মেলনে এই বিষয়টি জানানো হয়। এতে আরো বলা হয়, ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ঢাকা সফরের আগেই সীমান্ত নিয়ে বিরোধ নিষ্পত্তি এক মত হয়েছে দুই দেশ।

ঝিনাইদহের ঘটনার আগে এ মাসেই কুড়িগ্রাম সীমান্তে ফেলানী নামে বাংলাদেশি এক কিশোরীকে হত্যা করে বিএসএফ। এরপর এক যুবককে অপহরণ করার ঘটনা ঘটে।

ফেলানী হত্যাকাণ্ডের ঘটনা ভারত দুঃখ প্রকাশ করেছে। ঘটনাটি তদন্তের নির্দেশ দিয়েছে দিল্লি।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/জেবি/এমএসবি/২১২৭ ঘ.

1 comment:

  1. বি জি বি কি ঘোড়ার ঘাষ কাটে? বি এস এফ যদি বাংলাদেশ এর সীমানার ভিতরে ঢুকে থাকে তাহলে বি জি বি কি করে ওখানে?

    ReplyDelete