Wednesday 2 January 2013

গোমস্তাপুর সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২

Wed, Jan 2nd, 2013 1:57 pm BdST

চাঁপাইনবাবগঞ্জ, জানুয়ারি ০২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার ভোর রাত ৩টার দিকে উপজেলার রাধানগর ইউনিয়নের বিভিষণ সীমান্তে ভারতের মালদহ জেলার সীমান্তবর্তী পিলাসন গ্রামে তাদের গুলি করা হয় বলে জানিয়েছে বিজিবি।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বিভিসন গ্রামের আফসার উদ্দীনের ছেলে মাসুদ (২৩) এবং শিবগঞ্জ উপজেলার তারাপুর সাহাপাড়া গ্রামের গোলাম মোস্তফার ছেলে শহীদুল ইসলাম(২৮)।

‍নওগাঁ ৪৩ বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরিফ মাহমুদ হাসান জানান, পশ্চিমবঙ্গের মালদহ ৩১ বিএসএফ ব্যাটালিয়নের পিলাসন ক্যাম্পের জওয়ানরা সীমান্ত পিলার থেকে দেড়শ’ গজ দূরে দুই বাংলাদেশিকে গুলি করে।

বিজিবির পক্ষ থেকে এ ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে দুপুরে বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হওয়ার কথা।

সীমান্তে বাংলাদেশিদের হত্যা বন্ধে ঢাকার পক্ষ থেকে একাধিকবার আহ্বান জানানো হয়েছে। উদ্বেগ প্রকাশ করেছে বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা। এ ব্যাপারে নয়া দিল্লির প্রতিশ্রুতি মিললেও তা বন্ধ হয়নি।

সীমান্তে নিহত বাংলাদেশিদের একটি বড় অংশ গরু ব্যবসায়ী, যারা গরু আনতে ভারতে গিয়ে বিএসএফের গুলির শিকার হন। মঙ্গলবারও ঠাকুরগাঁওয়ের হরিপুর সীমান্তে দুই বাংলাদেশির মৃত্যু হয়।

বিএসএফের প্রধান ইউ কে বানসাল সম্প্রতি এক সাক্ষাৎকারে সীমান্ত দিয়ে গরু বাণিজ্য বৈধ করার পক্ষে মত প্রকাশ করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এসএনএল/এএইচ/জেকে/১৩৫৩ ঘ.

http://bdnews24.com/bangla/details.php?id=215315&cid=2 

No comments:

Post a Comment