Monday 5 March 2012

আটক বিএসএফ সদস্যকে ভারতের কাছে হস্তান্তর



শেরপুর ও নালিতাবাড়ী প্রতিনিধি | তারিখ: ০৫-০৩-২০১২

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের মধুটিলা ইকোপার্ক থেকে অস্ত্রসহ আটক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য দিলীপ কেদারকে (৩৮) ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ সোমবার প্রথম প্রহরে জামালপুর জেলার কামালপুর সীমান্তের জিরো পয়েন্টে তাঁকে বিএসএফের কাছে হস্তান্তর করে বিজিবি।

বিজিবির জামালপুর ৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আবদুল খবীর সরকার প্রথম আলো অনলাইনকে বলেন, আজ দুপুর ১২টা থেকে দুইটা পর্যন্ত কামালপুর সীমান্তের জিরো পয়েন্টে ময়মনসিংহ সেক্টর কমান্ডার ও ভারতের মেঘালয় রাজ্যের তুরা সেক্টর কমান্ডারের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবি ময়মনসিংহ সেক্টরের কমান্ডার কর্নেল মো. নজরুল ইসলাম ও বিএসএফের তুরা সেক্টর কমান্ডার ব্রিগেডিয়ার ভি কে চাঁদ দুই পক্ষে নেতৃত্ব দেন। বৈঠকে বিএসএফের সদস্য দিলীপ কেদারের বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনায় বিজিবির পক্ষ থেকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে তীব্র প্রতিবাদ জানানো হয়।

ভি কে চাঁদ বলেন, ভারতের প্রচলিত আইনে দিলীপ কেদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের মধুটিলা ইকোপার্ক থেকে গতকাল রোববার বিএসএফের ওই সদস্যকে আটক করে বিজিবি।

বিজিবি সূত্র জানায়, ৬ ব্যাটালিয়নের অপারেশন কর্মকর্তা মেজর নাহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি দল গতকাল বেলা ১১টার দিকে মধুটিলা ইকোপার্কে সাদা পোশাকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় বিএসএফের সদস্য দিলীপ কেদারকে আটক করে। জিজ্ঞাসাবাদে দিলীপ নিজেকে বিএসএফের একজন গোয়েন্দা কর্মকর্তা হিসেবে পরিচয় দেন।

বিজিবি সূত্র আরও জানায়, দিলীপ কেদারের কাছ থেকে একটি নাইন এমএম পিস্তল, ১০টি গুলি, একটি ম্যাগাজিন, ৮৫০ ভারতীয় রুপি, বাংলাদেশি ৫০০ টাকা এবং বিএসএফের পোশাক পরা একটি ছবি উদ্ধার করা হয়েছে। দিলীপ ভারতের মেঘালয় রাজ্যের ৩৫ বিএসএফ ব্যাটালিয়নের হাবিলদার। তাঁর বাড়ি মহারাষ্ট্রে।

http://www.prothom-alo.com/detail/date/2012-03-05/news/230088

No comments:

Post a Comment