Tuesday 16 March 2010

বিডিআর-বিএসএফ পতাকা বৈঠক : জৈন্তাপুর সীমান্ত কেউ ব্যবহার করবে না

নিজস্ব প্রতিবেদক, সিলেট ও গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি | তারিখ: ১৫-০৩-২০১০

বিডিআর-বিএসএফের পরবর্তী উচ্চপর্যায়ের বৈঠকের আগ পর্যন্ত কেউ সিলেটের জৈন্তাপুর সীমান্ত ব্যবহার করবে না বলে জানিয়েছে বিডিআর। আজ সোমবার বিকেলে বিডিআর ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক শেষে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানানো হয়।

বিকেল চারটা থেকে সন্ধ্যা সোয়া ছয়টা পর্যন্ত জাফলং পার্শ্ববর্তী তামাবিল সীমান্তে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দিয়েছেন ২১ রাইফেলস ব্যাটালিয়নের অধিনায়ক জহিরুল আলম আর বিএসএফের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন শিলং বিএসএফ ১ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল শেখর গুপ্ত।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, সীমান্তে এখন থেকে বিরোধপূর্ণ যে জায়গা রয়েছে, সেখানে বিএসএফ আর আগ্রাসী ভূমিকা পালন করবে না। বিডিআর-বিএসএফ শান্তিপূর্ণ সহাবস্থানে থাকবে।

এ সময় সাংবাদিকেরা তাঁদের কাছে জানতে চান আগেও শান্তিপূর্ণ সহাবস্থানের কথা বলা হয়েছিল, এর পরও গোলাগুলির ঘটনা ঘটেছে। এর জবাবে জহিরুল আলম বলেন, আর এ ধরনের ঘটনা ঘটবে না বলে নিশ্চয়তা দেওয়া হচ্ছে।

গতকাল রোববার দুপুরে জৈন্তাপুরের ডিবির হাওরে মাছধরাকে কেন্দ্র করে ভারতীয় খাসিয়া ও বাংলাদেশিদের মধ্যে কয়েক দফা পাল্টাপাল্টি ধাওয়া ও পাথর ছোড়াছুড়ির ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশি নাগরিকদের ওপর গুলি চালায়।

No comments:

Post a Comment